মো. রেজাউল করিম, ঈদগাঁও:

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা, কুইজ এবং সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব- দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল’ এ অন্তভূক্তির মাধ্যমে, বিশ^ প্রামাণ্য ঐতিহ্যের, স্বীকৃতি লাভ করায় সরকারী নির্দেশনামতে এ কর্মসূচী পালন করা হয়। সকালে শোভাযাত্রাটি হাইস্কুল মাঠ থেকে আরম্ভ হয়ে বাজারের মাছ ও কাপড়ের গলি অতিক্রম করে পুরনো সরকারী হাসপাতাল রোড হয়ে ভূমি অফিস সম্মুখস্থ স্থান থেকে ডিসি সড়ক দিয়ে হাইস্কুল মিলনায়তনে এসে শেষ হয়।

এতে স্কুলের সহকারী প্রধান শিক্ষক এম. মোখতার আহমদসহ বিপুল সংখ্যক ছাত্র-শিক্ষক অংশ নেন। পরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা, কুইজ ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় সভাপতির বক্তব্য দেন সহকারী প্রধান শিক্ষক এম. মোখতার আহমদ। সহকারী শিক্ষক মোজাম্মেল হকের সঞ্চালনায় ও সহকারী শিক্ষক আনিসুর রহমানের অপারেশনে ডিসপ্লেতে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়, পরিবেশিত হয় দেশাত্ববোধক সঙ্গীত।

এসময় উপস্থিত সকলে মনোযোগ সহকারে তা শ্রবণ করেন। পরে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। র‌্যালী ও প্রতিযোগিতায় শিক্ষকদের মধ্যে মো. সিরাজুল হক, আবদুল মজিদ খান, নুরুল কবির, মো. রেজাউল করিম, পূর্ণাম পাল, এস.এম তারিকুল হাসান তারেক, প্রবীণ শিক্ষক শফিক আহমদ, মো. জাফর আলম, আবদুচ ছালাম হেলালী, মো. আবু তাহের, মোহাম্মদ আলম, শেখর কান্তি দে, রিমা পাল, সালমিরা সুলতানা সোমা, কামাল উদ্দীন, ইয়াছিন আরফাত, মিটন কান্তি দে প্রমুখ উপস্থিত ছিলেন।